মাসসেরার দৌড়ে উইলিয়ামস-হাসারাঙ্গা ও হেড


জাতীয় কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : জুলাই ৫, ২০২৩, ৭:৪৪ অপরাহ্ন /
মাসসেরার দৌড়ে উইলিয়ামস-হাসারাঙ্গা ও হেড
নিউজটি শেয়ার করুন

জুন মাসের সেরা খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রকাশ করা তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস, শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও অস্ট্রেলিয়ান ব্যাটার ট্র্যাভিস হেড।

বিশ্বকাপের বাছাইপর্বে ব্যাট হাতে দারুণ খেলেছেন উইলিয়ামস। ফলস্বরূপ জায়গা পেয়েছেন আইসিসির সেরার তালিকাতেও, যদিও তার দল ছিটকে গেছে বিশ্বকাপ থেকে। গেল জুন মাসে তিনি তিনটি সেঞ্চুরি করেছেন।

এদিকে অস্ট্রেলিয়ার প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জেতার অন্যতম নায়ক ছিলেন ট্র্যাভিস হেড। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ১৭৪ বলে ১৬৩ রানের ইনিংস খেলেছিলেন হেড। এছাড়াও অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে এজবাস্টনে একটি হাফ সেঞ্চুরিও করেছেন এই অজি ব্যাটার।

তালিকায় থাকা লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা গড়েছেন ভিন্ন এক রেকর্ড। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াকার ইউনুসের পর দ্বিতীয় বোলার হিসেবে ওয়ানডেতে টানা তিন ম্যাচে ৫ উইকেট শিকার করার রেকর্ড গড়েছেন।

এমনকি আসন্ন ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কাকে বিশ্বকাপের মূলপর্বে তোলার অন্যতম নায়কও এই অলরাউন্ডার। হাসারাঙ্গার এমন পারফর্মের ফলে তিনি জায়গা পেলেন আইসিসির মাসসেরার তালিকায়।