টাকা কামাতে পাকিস্তান ছেড়ে ভারতে আসিনি : আদনান সামি


জাতীয় কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২৩, ৩:১৫ অপরাহ্ন /
টাকা কামাতে পাকিস্তান ছেড়ে ভারতে আসিনি : আদনান সামি
নিউজটি শেয়ার করুন

পাকিস্তানে অর্থ কম, সে কারণেই কি ভারতে পালিয়ে এসেছিলেন আদনান সামি? এবার এ প্রসঙ্গে মুখ খুললেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পী। সমস্ত অভিযোগ ভুল প্রমাণ করে কী বলছেন তিনি?

পাকিস্তান থেকে ভারতে এসে গান গেয়েছেন অথবা মানুষের মনোরঞ্জন করেছেন এমন ব্যক্তির সংখ্যা কম নয়। সেই দলে রয়েছেন আদনান। তবে শুধু টাকার জন্য নিজের দেশ ছেড়ে ভারতে এসেছেন, এ কথায় ভীষণ ব্যথিত শিল্পী।

২০১৬ সালে ভারতের নাগরিকত্ব গ্রহণ করেন আদনান। তারপর থেকেই শিল্পীর ওপর তাদের ক্ষোভ আরও বেড়েছে। কী বলছেন তিনি?

আদনান বলেন, পাকিস্তানে অনেকেই বলেন যে, ভারতে এসেছি বেশি টাকা কামাব বলে। ওখানে উপার্জনের সুযোগ অনেক বেশি। আমি তাদের বলতে চাই, আমার পরিবারকে নিয়ে আপনাদের কোনো ধারণা আছে? টাকা উপার্জন অথবা এসবের কোনো উদ্দেশ্যই আমার নেই। আমার অনেক ভাগ্য ভালো যে ধনী পরিবারে জন্মেছি। পাকিস্তানে আমি অনেক কিছু ছেড়ে এসেছি। পাকিস্তান থেকে উত্তরাধিকার সূত্রে অনেক কিছু পাওয়ার ছিল, যেগুলো কিছুই নিয়ে আসতে পারিনি। টাকা আমার জীবনে ফ্যাক্টর নয়।

এখানেই শেষ নয়, দুই দেশের মানুষের মন্তব্যের জেরে বিরক্ত আদনান। ভারতে নানান গান গেয়েছেন তিনি। একসময় তার গলায় গান মানেই চূড়ান্ত জনপ্রিয়।

শিল্পী বলেন, আমি বুঝতে পারি না কেন লোকজন এটা মেনে নিতে পারে না যে আমি ভারতকে ভালবাসি ও এখানে বাড়ির মতো অনুভূত হয়।

এক্ষেত্রে দুই দেশের শত্রুতাকে দায়ী করেছেন তিনি। বলেছেন, এসব রাজনৈতিক তালমেলের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। আমি একজন শিল্পী। একসময় রাষ্ট্রহীন ছিলাম। অনেক কিছু বলতে চেয়েও পারিনি।