মৃনাল সেন নাকি আমি, প্রশ্ন চঞ্চলের


জাতীয় কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : মে ১৭, ২০২৩, ১১:০৫ পূর্বাহ্ন /
মৃনাল সেন নাকি আমি, প্রশ্ন চঞ্চলের
নিউজটি শেয়ার করুন

বিনোদন ডেস্ক : যেকোনো চরিত্রকে বাস্তবের কাছাকাছি পৌঁছে দেওয়ার এক বিশেষ প্রতিভা রয়েছে শক্তিমান অভিনেতা চঞ্চল চৌধুরীর। বড় পর্দায় তিনি বরাবরই প্রশংসিত। ভারতীয় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের বায়োপিক নির্মাণ করছেন সৃজিত মুখার্জী।

বায়োপিকের নাম রাখা হয়েছে ‘পদাতিক’। সিনেমাটিতে মৃণাল সেনের ভূমিকায় চঞ্চল চৌধুরীর কথা শুনে অনেকের কৌতূহল জেগেছিল, মৃণাল চরিত্রে কেমন লাগবে চঞ্চলকে?

তিনি লেখেন, ‘ছবিটা দেখে প্রথমে আমি নিজেও অবাক হয়ে যাই। এটা কি মৃনাল সেন নাকি আমি। সত্যটা বুঝতে একটু সময় লেগেছে, সেই সাথে অনেক খানি ভালোও লেগেছে। মেকআপ আর্টিস্ট সোমনাথ কুন্ডুর কি অসাধারন কাজ। মৃনাল সেনের জন্মশত বার্ষিকী উপলক্ষে বিখ্যাত পত্রিকা ‘ভ্যারাইটি’ মৃনাল সেনের চরিত্রে অভিনীত আমার এই ছবিটি দিয়ে, আমার এবং পরিচালক সৃজিত মুখার্জী ও প্রযোজক ফেরদৌসুল হাসান এর একটা ইন্টারভিউ ছেপেছে।’

মৃণাল চরিত্রে চঞ্চলের লুক প্রকাশের পর সে কৌতূহল মিটেছে সবার। এবার চঞ্চল জানালেন, মৃণাল চরিত্রে নিজেকে দেখে নিজেই অবাক হন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে এ কথা জানিয়েছেন চঞ্চল। মঙ্গলবার (১৬ জুন) একটি ছবি পোস্ট করে ক্যাপশনে নানান বিষয়ে তিনি জানান।

তিনি আরও লেখেন, ‘বাবা’র সদ্য মৃত্যুর শোক বুকে নিয়ে শেষ করেছি মৃনাল সেনের জীবনীভিত্তিক সিনেমা ‘পদাতিক’ এর কাজ। এ বছরেই ছবিটি মুক্তি পাবে সিনেমা হলে। প্রযোজকের ইচ্ছা একই সাথে দুই বাংলাতেই তিনি ‘পদাতিক’ মুক্তি দিতে চান। বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা মৃনাল সেনের জন্মশত বার্ষিকীতে শ্রদ্ধা জানানোর জন্যই পরিচালক সৃজিত মুখার্জী ‘পদাতিক’ সিনেমাটি নির্মাণ করছেন। ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা সৃজিতদার প্রতি, এরকম একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ে আমাকে নির্বাচন করার জন্য।’