শনিবার থেকে উত্তরা-মতিঝিল মেট্রো চলবে সকাল-সন্ধ্যা


Emu Akter প্রকাশের সময় : জানুয়ারী ১৮, ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন /
শনিবার থেকে উত্তরা-মতিঝিল মেট্রো চলবে সকাল-সন্ধ্যা
নিউজটি শেয়ার করুন

রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো রেল সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত নিয়মিত চলাচল করবে। আগামী শনিবার থেকে ট্রেন চলাচলের নতুন এই সময় কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

এম এ এন ছিদ্দিক বলেন, আগামী শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৭টা ১০ মিনিট থেকে সাড়ে ১১টা পর্যন্ত পিক টাইম নির্ধারণ করা হয়েছে। এই সময়ে ১০ মিনিট অন্তর স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাবে। এরপর বিকেল ৪টা পর্যন্ত অফ টাইম নির্ধারণ করা হয়েছে। এই সময়ে ১২ মিনিট পরপর স্টেশন থেকে ট্রেন ছাড়বে। নিয়মিত সাপ্তাহিক ছুটি শুক্রবার থাকছে।

এম এ এন ছিদ্দিক আরো বলেন, সকাল ৭টা ১০ ও ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে যে দুটি ট্রেন চলবে সেগুলো বিনা বিরতিতে মতিঝিল স্টেশন পর্যন্ত চলবে। সাড়ে ৭টা থেকে নিয়মিত যাত্রীবাহী ট্রেন চলাচল করবে। প্রথম দুটি ট্রেনে শুধু যাদের এমআরটি পাস হয়েছে তাঁরাই যাত্রী হিসেবে উঠতে পারবেন। তবে মতিঝিল স্টেশন থেকে ট্রেন চলাচল শুরু হবে সকাল সাড়ে ৭টায়। আবার রাত ৮টায় সর্বশেষ যে ট্রেনটি উত্তরা থেকে ছাড়বে সেটি থামবে ৮টা ৪০ মিনিটে। সেটিও উত্তরার পথে বিশেষ ট্রেন হিসেবে চলবে। তবে শেষ ট্রেনে শুধু এমআরটি পাস ব্যবহারকারীরাই চলতে পারবেন।