কোমরে ছুরি, জিহ্বায় ব্লেড নিয়ে ছিনতাই করেন তাঁরা


Emu Akter প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০২৪, ৬:৪৬ অপরাহ্ন /
কোমরে ছুরি, জিহ্বায় ব্লেড নিয়ে ছিনতাই করেন তাঁরা
নিউজটি শেয়ার করুন

ছিনতাইয়ের প্রস্তুতিকালে ৬ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩টি ছুরি ও দুটি ব্লেড উদ্ধার করা হয়েছে।

বুধবার রাতে তেজগাঁও থানার কাওরান বাজার কাঠপট্টি জালালাবাদ ‘স’ মিলের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, ‘গ্রেপ্তার ছিনতাইকারীরা কোমড়ে ছুরি ও জিহ্বার নিচে ব্লেড নিয়ে ঘুরে। এরপর পথচারীকে জিম্মি করে ছিনতাই করে।’

গ্রেপ্তার ছিনতাইকারীরা হলেন, মো. জনি (২৯), জহির সর্দার (১৯), ফয়সাল বেপারী (২৫), জীবন (৫২), আক্কাস আলী (৩৭) এবং আসিফ (২০)।

গ্রেপ্তাররা তেজগাঁওয়ের তালিকাভুক্ত ছিনতাইকারী। তাদের মধ্যে জনির বিরুদ্ধে ৮টি, জহির সর্দারের বিরুদ্ধে ৩ টি, ফয়সাল বেপারীর বিরুদ্ধে দুটি, আক্কাস আলীর বিরুদ্ধে ৩টি এবং আসিফের বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে।
ওসি জানান, তারা প্রত্যকেই একাধিকবার গ্রেপ্তার হয়ে জেলে গিয়েছেন। তারা বিভিন্ন পেশায় জড়িত। কেউ দিনমজুর, কেউ টোকাই আর কেউবা ভাঙারির দোকানদার। তবে রাতে সবাই ছিনতাই করেন। তারা দলবেধে নির্জন কোন স্থানে ওঁৎ পেতে থাকেন। কোন একাকী পথচারী পেলে তাকে জাপটে ধরে সবকিছু ছিনিয়ে নেন। এ সময় কেউ বাধা দেওয়ার চেষ্টা করলে তাকে ছুরি ও ব্লেড দিয়ে করে আহত করেন।

ওসি আরো বলেন, ‘গতকালও রাতে এমন ছিনতাইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।’