টানা তিন দিন বৃষ্টির সম্ভাবনা ঢাকাসহ ছয় বিভাগে জানিয়েছেন আবহাওয়া অফিস


Emu Akter প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন /
টানা তিন দিন বৃষ্টির সম্ভাবনা ঢাকাসহ ছয় বিভাগে জানিয়েছেন আবহাওয়া অফিস
নিউজটি শেয়ার করুন

ঢাকাসহ দেশের ছয় বিভাগে টানা দিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। চলমান শৈত্যপ্রবাহ আরও বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান স্বাক্ষরিত ওই পূর্বাভাসে আগামী তিন দিন টানা বৃষ্টির আভাস দেওয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর থেকে পরবর্তী ২৪ ঘণ্টায়, খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের দুই এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ সময় দেশের অন্যত্র আকশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে পারে।

বুধবার সন্ধ্যা ৬টার পর থেকে ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও বরিশাল বিভাগরে দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার ওই পূর্বাভাসে বলা হয়েছে, এই ৭২ ঘণ্টায় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। এ সময় শেষ রাত থেকে সকাল পর্যন্ত মাঝারি কুয়াশা পড়তে পারে। এ ছাড়া নদীর আববাহিকায় ঘন কুয়াশার জন্য নৌ-পরিবহন চলচলা বিঘ্ন ঘটতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে ৭.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। এদিকে সর্বোচ্চ ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে।