অভিষেক ম্যাচেই চমক দেখালেন রিশাদI


Emu Akter প্রকাশের সময় : জুন ৮, ২০২৪, ১২:৪০ অপরাহ্ন /
অভিষেক ম্যাচেই চমক দেখালেন রিশাদI
নিউজটি শেয়ার করুন

প্রত্যাশার পারদ চলে এসেছিল একদমই নিচে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হার, এরপর ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ছিল না আশার আলো। সবমিলিয়ে খুব বাজে অবস্থায় থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যদিও শেষ অবধি জয় দিয়েই বিশ্বকাপ শুরু করেছে টাইগাররা। শ্রীলঙ্কাকে ১২৪ রানে আটকে রেখে ২ উইকেটের জয় তুলে নিয়েছে তারা। বল হাতে এই ম্যাচে নজর কেড়েছেন রিশাদ হোসেন।

বাংলাদেশের অনেক আক্ষেপ শেষে অপেক্ষার ফসল এই রিশাদ। আমেরিকার ডালাসে যখন বল হাতে পারফর্ম করছেন রিশাদ, তখন কমেন্ট্রি বক্সে আতহার আলি খানের সে কি উচ্ছ্বাস। ঘরোয়াতে সেভাবে সুযোগ না পাওয়া সত্ত্বেও জাতীয় দলে তার ওপর আস্থার প্রতিদান দিলেন বিশ্বকাপের অভিষেক ম্যাচেই।

ব্যাট হাতে আগেই নিজের সামর্থ্য দেখিয়ে আসছিলেন রিশাদ, পাশাপাশি লেগস্পিনে প্রয়োজনীয় ব্রেকথ্রুও দিয়েছেন সাম্প্রতিক সিরিজগুলোয়। এবার বিশ্বাসের মর্যাদাও রাখলেন বিশ্বকাপেও। আতহারের সঙ্গে থাকা পাকিস্তানি ধারাভাষ্যকার রমিজ রাজা–ও তার বোলিং দেখে বলে ওঠেন ‘ভেরি স্পেশাল’।

বাঁ-হাতি কাটার মাস্টার বাংলাদেশের বোলিংয়ের মূল ভরসা। তাই নতুন করে তাকে নিয়ে অবাক হওয়ার খুব বেশি কিছু নেই। লঙ্কানদের বিপক্ষে আজ ৪ ওভারে ৩ উইকেট নিতে মাত্র ১৭ রান দিয়েছেন মুস্তাফিজ। সমান ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় রিশাদ ৩ উইকেট নেন।