৪৫তম বিসিএসের স্থগিত লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ


Emu Akter প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০২৪, ৭:০২ অপরাহ্ন /
৪৫তম বিসিএসের স্থগিত লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ
নিউজটি শেয়ার করুন

৪৫তম বিসিএসের স্থগিত হওয়া লিখিত পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। নতুন সময়সূচি অনুযায়ী চলতি মাসের ২৩ জানুয়ারি থেকে শুরু হবে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা।

মঙ্গলবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) যুগ্ম সচিব আনন্দ কুমার বিশ্বাসের সই করা বিজ্ঞপ্তিতে এই সময়সূচি প্রকাশ করা হয়।

প্রকাশিত পুনঃনির্ধারিত সূচি অনুযায়ী, প্রথম দিনে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১০০ নম্বরের বাংলা বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। আর ৩১ জানুয়ারি পদ-সংশ্লিষ্ট বিষয়ের ২০০ নম্বরের চার ঘণ্টাব্যাপী পরীক্ষার মাধ্যমে লিখিত পরীক্ষা শেষ হবে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী-ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগীয় শহরের কেন্দ্রে এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৭ নভেম্বর থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে প্রার্থীরা পরীক্ষা পেছানোর দাবি জানিয়েছেন। তাদের দাবির মুখে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, ৪৫তম বিসিএসে দুই হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। ২০২৩ সালে ১৯ মে ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নেন দুই লাখ ৬৮ হাজার ১১৯ জন। ৬ জুন প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন।