২৮ বছর আগের শাহরুখে মজেছে অস্কার কমিটি


Emu Akter প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০২৪, ৩:০৯ অপরাহ্ন /
২৮ বছর আগের শাহরুখে মজেছে অস্কার কমিটি
নিউজটি শেয়ার করুন

বলিউড সুপারস্টার শাহরুখ খান ও কাজল অভিনীত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, সংক্ষেপে ‘ডিডিএলজে’ সিনেমা বলিউড তথা ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের অন্যতম মাইলস্টোন। ১৯৯৫ সালের দিওয়ালি উপলক্ষে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ছবিটি মুক্তির ২৮ বছর কেটে গেছে।

এবার শাহরুখের এই সিনেমায় মজেছে অস্কার কমিটি। অস্কার কমিটির অফিশিয়াল ইনস্টাগ্রামের পাতায় ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমার গান দেখে উচ্ছ্বাস ধরে রাখতে পারলেন না শাহরুখ অনুরাগীরা। যশরাজ ফিল্মসের প্রযোজনায় আদিত্য চোপড়া পরিচালিত আদ্যোপান্ত প্রেমের ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ছবিতে মুখ্য দুই চরিত্রে ছিলেন শাহরুখ ও কাজল। সেই সময় ব্যবসায়িক সাফল্যের নিরিখে এই ছবি নজির গড়ে। শাহরুখ খানকে বিশ্ব দরবারে জনপ্রিয় করে তুলেছিল ‘ডিডিএলজে’।

সর্ষের খেতে ম্যান্ডোলিন হাতে তরুণ রাজের কারিশমা আর সিমরানের সারল্যে মুগ্ধ হয়েছিলেন দর্শক। মুম্বাইয়ের ‘মারাঠা মন্দির’ হলে এখনও নিয়মিত প্রদর্শিত হয় এই ছবি। এবার সেই সিনেমার ‘মেহেদি লাগা কে রাখনা’ গানটি অস্কারের অফিসিয়াল পেজে দেখা মাত্রই আনন্দে ফেটে পড়েছে অনুরাগীরা।

এমনিতেই গত বছরটা ভাল কেটেছে শাহরুখ। পর পর তিনটি ছবি মুক্তি পায়। ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’। যার মধ্যে দু’টি ১০০০ কোটির গণ্ডি পার করে। অন্যটিও প্রশংসা কুড়িয়েছে বিভিন্ন মহলে। এবার ২৮ বছর পুরানো শাহরুখের কারিশমাকে কুর্নিশ জানাল অ্যাকাডেমি। উচ্ছ্বাসে অনুরাগী বললেন ‘বিশ্বের সব থেকে বড় তারকা শাহরুখই।’