পিক্সেল ব্যবহারকারীর হয়ে ‘হ্যালো’ বলবে গুগল অ্যাসিস্ট্যান্ট


Emu Akter প্রকাশের সময় : মার্চ ১০, ২০২৪, ১১:৩২ অপরাহ্ন /
পিক্সেল ব্যবহারকারীর হয়ে ‘হ্যালো’ বলবে গুগল অ্যাসিস্ট্যান্ট
নিউজটি শেয়ার করুন

পিক্সেল ফোনের জন্য কল স্ক্রিন ফিচার এনেছে গুগল। যিনি ফোন করেছেন তিনি কোনো কথা না বললে কল স্ক্রিনে শুধু ‘হ্যালো’ ট্যাপ করলেই চলবে। গুগল অ্যাসিস্ট্যান্টই ব্যবহারকারীর হয়ে কথোপকথন শুরু করবে। স্প্যাম কল এড়াতে ফিচারটি কাজে লাগবে।

ফোনদাতা কেন কথা বলতে চাচ্ছেন তা রিয়াল টাইমে জেনে নিতে পারবে এবং ফোনদাতাকে কিছুক্ষণ অপেক্ষা করতে অনুরোধ জানাতে পারবে গুগল অ্যাসিস্ট্যান্ট। ফলে প্রয়োজন বুঝে পরে কল ব্যাক করার সুবিধা পাবেন পিক্সেল ব্যবহারকারীরা। এ ছাড়া হাই রেজল্যুশনের এইচডিআর ভিডিও সরাসরি ইনস্টাগ্রাম রিলসে আপলোডের সুবিধা এনেছে গুগল। ইনস্টাগ্রাম ফিডেও আপলোড করা যাবে এইচডিআর ছবি।

এদিকে অরিজিনাল (প্রথম প্রজন্ম) পিক্সেল ওয়াচের জন্যে স্বাস্থ্য সম্পর্কিত দুটি ফিচার এনেছে গুগল। এগুলো হলো পেস ট্রেনিং মোড ও হার্ট জোন ট্রেনিং মোড। ব্যায়াম করার সময় ফিটনেস ট্রেইনারের মতো কাজ করবে পেস ট্রেনিং মোড। হৃদস্পন্দনের মাত্রা সঠিক আছে কি না তা পর্যবেক্ষণ করবে হার্ট জোন ট্রেনিং মোড।

এ ছাড়া পিক্সেল ট্যাবলেটে যুক্ত হচ্ছে জি-বোর্ড ভয়েস টুলবার। স্পিচ-টু-টেক্সট ফিচার ব্যবহারের সময় খুব দ্রুত ইমোজি ব্যবহারের এবং সেটিংসে ঢোকার সুবিধা দেবে টুলবারটি। অচিরেই পিক্সেল ৬ এবং তার পরের সংস্করণের ফোনগুলোতে ফিচারগুলো ব্যবহার করা যাবে।

সূত্র : টেকক্রাঞ্চ