বাগেরহাটে তিনটি উপজেলায় বইমেলার আয়োজন


Emu Akter প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২১, ২০২৪, ৮:০১ অপরাহ্ন /
বাগেরহাটে তিনটি উপজেলায় বইমেলার আয়োজন
নিউজটি শেয়ার করুন

বাগেরহাটের তিনটি উপজেলা মোংলা, রামপাল ও শরণখোলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শুরু হয়েছে তিন দিনব্যাপী বইমেলা। উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে রামপাল কলেজ মাঠে ও মোংলায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে বই মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য হাবিবুন নাহার। একইদিন সকালে শরণখোলার রায়েন্দা কেন্দ্রীয় শহিদ মিনার চত্তরে বই মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রায়হান উদ্দিন শান্ত।

রামপাল কলেজ মাঠে অমর একুশে বই মেলার উদ্বোধনী দিনে সাবেক জেলা জজ শেখ জালাল ইদ্দিনের লেখা ‘তোমরাও পারবে’ বইয়ের মোড়ক উল্মোচন করে এমপি হাবিবুন নাহার। বাগেরহাটের মোংলা, রামপাল ও শরণখোলা উপজেলার তিনটি বই মেলার উদ্বোধনী দিনে বই প্রেমীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। স্কুল কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে মেলায় আসেন সব বয়সী মানুষ। এসব বই মেলায় স্থান পেয়েছে শিশুদের ছড়া,গল্পসহ সব ধনের বই। যা আকৃষ্ট করছে দর্শনার্থীদের।

বই মেলায় এসে বই কিনে অনেকে জানান, উপজেলা পর্যায়ে বই মেলা অনুষ্ঠিত হওয়ায় তারা খুশি। এমন উদ্যোগে বইয়ের প্রতি মানুষের ভালোবাসা বাড়বে বলেও জানান তারা। এই তিনটি বই মেলায় ৫০টি স্টল রয়েছে। মেলা চলবে আগামী ২৩ ফেব্রুয়ারী পর্যন্ত।