আজ রাজপথে সতর্ক অবস্থান নেবে আওয়ামী লীগ


জাতীয় কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারী ১৬, ২০২৩, ২:৫০ অপরাহ্ন /
আজ রাজপথে সতর্ক অবস্থান নেবে আওয়ামী লীগ
নিউজটি শেয়ার করুন

আজকালের কন্ঠ ডেস্ক : বিএনপির সমাবেশ ও মিছিল কর্মসূচির দিন আজ সোমবার রাজপথে সতর্ক অবস্থান নেবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আগের মতোই দলের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে সকাল থেকে রাত পর্যন্ত অবস্থান করবেন। ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকেও পৃথক কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা কালের কণ্ঠকে জানিয়েছেন, বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি করে কোনো কর্মসূচি দিচ্ছে না আওয়ামী লীগ। আন্দোলনের নামে কেউ যাতে রাজপথে সহিংসতা সৃষ্টি করতে না পারে, সে জন্য সতর্ক অবস্থানে থাকার কৌশল নেওয়া হয়েছে।

আজ সোমবার সারা দেশে মহানগর ও উপজেলায় সমাবেশ এবং মিছিল করবে বিএনপি। গত ১১ জানুয়ারি গণ-অবস্থান কর্মসূচি থেকে সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার, খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে এ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। গত ডিসেম্বরে বিএনপি একাধিক কর্মসূচি পালন করে। এসব কর্মসূচির দিনে রাজপথে সতর্ক অবস্থান নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে রাজধানীতে দুই দলের কর্মসূচি পালনে কোনো সংঘর্ষ ঘটেনি।

আজ বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষ থেকে রাজধানীর ভাটারায় নতুনবাজার ১০০ ফিট রাস্তায় শান্তি সমাবেশ হবে। সেখানে মহানগর উত্তরের প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদ শীর্ষক সমাবেশ হবে। রাজধানীতে এ দুই সমাবেশেই প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘আমরা রাজধানীতে কাউকে জনগণের জানমালের ক্ষতি করতে দেব না। প্রতিটি থানা-ওয়ার্ডে আমাদের দলের নেতাকর্মীরা সতর্ক অবস্থানে থাকবেন। যেকোনো সহিংসতা দেখলেই তাঁরা প্রতিরোধ গড়ে তুলবেন।’

আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও রাজপথে অবস্থান নেবেন। ঢাকা মহানগর উত্তর যুবলীগের পক্ষ থেকে সকাল সাড়ে ১০টায় ফার্মগেটে সমাবেশ করা হবে। একই সময়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। রাজধানীর রাসেল স্কয়ারে সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ।