ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের শান্তি সমাবেশ বাতিল


জাতীয় কণ্ঠ ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০২৩, ৪:০৭ অপরাহ্ন /
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের শান্তি সমাবেশ বাতিল
নিউজটি শেয়ার করুন

আজকালের কন্ঠ ডেস্ক : রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে অনুষ্ঠিতব্য আজকের (বৃহস্পতিবার) শান্তি সমাবেশের কর্মসূচি বাতিল করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে যুবলীগের উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তুরস্ক ও সিরিয়ায় স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পে অসংখ্য মানুষ হতাহতের ঘটনায় একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। রাষ্ট্রীয় শোক পালনের প্রতি শ্রদ্ধা ও সংহতি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের পূর্বনির্ধারিত কর্মসূচি বাতিল করেছেন বলে বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে আরও জানানো হয়, পরবর্তী সময়ে নিয়মিতভাবে কর্মসূচিগুলো জানানো হবে।

প্রসঙ্গত, ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় প্রাণহানির ঘটনায় বাংলাদেশে আজ বৃহস্পতিবার রাষ্ট্রীয়ভাবে শোক পালিত হচ্ছে। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

তুরস্ক-সিরিয়া সীমান্তবর্তী অঞ্চলে গত সোমবার ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প হয়। ভূমিকম্পটির কেন্দ্র ছিল সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের গাজিয়ানতেপ শহরের কাছে। এরপর আরও কয়েক দফায় ভূমিকম্প অনুভূত হয়।

শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা ইতোমধ্যে ১১ হাজার ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে বিবিসি। তবে মৃতের সংখ্যা আরও কয়েকগুণ বাড়তে পারে সতর্ক করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এ ঘটনায় শোক জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেছেন, ‘তুরস্ক ও সিরিয়ার এই বিপদের সময় বাংলাদেশের সরকার ও জনগণ তাদের পাশে আছে।’