স্টার্ককে ছাপিয়ে সিলভা-হজের প্রতিরোধ


Emu Akter প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০২৪, ৬:৪৮ অপরাহ্ন /
স্টার্ককে ছাপিয়ে সিলভা-হজের প্রতিরোধ
নিউজটি শেয়ার করুন

দ্বিতীয় টেস্টেও অস্ট্রেলিয়ান বোলারদের সামনে অসহায় লাগছিল ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারদের। এক পর্যায়ে ৬৪ রানে ৫ উইকেট হারায় ক্যারিবিয়ানরা। এর তিনটিই নেন মিচেল স্টার্ক। এরপর ষষ্ঠ উইকেটে জশুয়া ডি সিলভা ও কাভেম হজের প্রতিরোধ।

যদিও তাঁরা দিনটা নির্বিঘ্নে পার করতে পারেননি। ৮ উইকেটে ২৬৬ রান নিয়ে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ২০ ওভার বোলিং করে ৪ উইকেট নিয়েছেন স্টার্ক। দিনের শুরুতে ক্যারিবিয়ানদের কাঁপিয়ে দেন স্টার্ক। ক্রেগ ব্রাথওয়েট ও কার্ক ম্যাকেনঞ্জির প্রথম দুই উইকেট জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্সের।

দুই সতীর্থর উইকেট নেওয়া দেখে স্টার্ক কেন বসে থাকবেন? পরের তিন উইকেটই তাঁর। এখান থেকে সিলভা ও হজের ১৪৯ রানের জুটি। অস্ট্রেলিয়ান বোলারদের হতাশা চুড়ান্ত রূপ নেওয়ার পর এই জুটি ভাঙেন নাথান লায়ন। সিলভাকে এই অফ স্পিনার ফেরান ৭৯ রানে। সঙ্গী হারানোর পর বেশিক্ষণ টিকতে পারেননি হজও। স্টার্কের শিকার হয়ে তিনি ফিরেছেন ৭১ রানে।

অষ্টম উইকেটে আবার কেভিন সিনক্লেয়ার ও আলজারি জোসেফের প্রতিরোধ। দুজনের জুটি থেকে আসে ৪১ রান। জোসেফকে ৩২ রানে ফিরিয়ে জুটি ভাঙেন হ্যাজেলউড। তাঁর উইকেটের পর দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন দুই আম্পায়ার। আগামীকাল ১৬ রান নিয়ে দিনের খেলা শুরু করবেন সিনক্লেয়ার।